শবে বরাত ২০১৮

শবে বরাত ২০১৮ ছবি

শবে বরাত ২০১৮ সালের জন্য একমাত্র আমরাই বানিয়েছি বিশেষ কিছু ছবি আর মোবাইল ওয়ালপেপার যা দেখে আপনি মনে মনে অবশ্যই বলবেন যে, এমন কিছু কখনো আগে দেখিনি ইন্টারনেটে। চলুন তাহলে দেখে নেই আমাদের বিশেষ পিকচার গুলো আর সাথে থাকছে ফেসবুক কভার ফটো ও।

শবে বরাত ২০১৮ ছবি

 

শবে বরাত ২০১৮ মোবাইল ওয়ালপেপার

এমন অনেকেই আছে আমাদের মধ্যে যারা শবে বরাতে সারা রাত নামাজ পড়ে কিন্তু ফজরের নামাজ টা পড়ে না। এটা করলে আসলে আপনার সারা রাতে জেগে নামাজ পড়াটাই বৃথা হয়ে যাবে।

কারন হচ্ছে ৫ ওয়াক্ত ফরজ নামাজ কে এতো গুরুত্ব দেয়া হয়েছে যে কোনো ভাবেই ফরজ নামাজ বিনা কারনে না পড়লে কঠিন শাস্তি পেতে হবে। আর সারা জীবন নফল নামাজ পড়লে ও ১ রাকার ফরজ নামাজের সমান হবে না বলেই অধিকাংশ ইমাম ও আলেমরা বলে থাকেন।

তাহলে বুঝতেই পারছেন যে ৫ ওয়াক্ত ফরজ নামাজ আমাদের জন্য কতো টা গুরুত্বপূর্ণ। আর অনেকেই আছে যে যারা সারা বছর নামাজ পড়ে না কিন্তু শবে বরাতে মসজিদে যায়, বেশি বেশি নামাজ পড়ে, তাদের উদ্দেশ্যে বলে যে, “সারা বছর নামাজ পড়ে না, শবে বরাতে আসছে নামাজ পড়তে, এই নামাজ কি কবুল হবে নাকি” ইত্যাদি ইত্যাদি ইত্যাদি।

একটা কথা সব সময় মনে রাখবেন, আল্লাহ কাকে কখন ভালো পথে ফিরিয়ে আনাবেন, সেটা আল্লাহর ইচ্ছা। বরং যারা সারা বছর নামাজ না পড়ে শুধু শবে বরাতে নামাজ পড়তে আসে তাদেরকে উৎসাহ দিয়ে বলতে পারেন যে, মসজিদে তাকে দেখে আপনার ভালো লেগেছে। এতে হয়তো সে প্রতিদিন নামাজ পড়া শুরু করবে।

আবার শবে বরাতের পরে তার সাথে দেখা বলে বলতে পারেন যে, ভাই শবে বরাতে তো নামাজ পড়েছিলেন, খুব ভালো লেগেছিলো আপনাকে নামাজ পড়তে দেখে, চলুন আজকে ও এই ওয়াক্তের নামাজ পড়বেন আমাদের সাথে বা আমার সাথে।

হয়তো যাবে নামাজ পড়তে, বা অন্য কোনো কাজ দেখিয়ে বলবে যে অন্য দিন যাবে। কিন্তু আপনার কথা তার মনে মধ্যে থাকবে অবশ্যই আর হয়তো প্রতিদিন নামাজ পড়া শুরু করবে আস্তে আস্তে।

এতোক্ষন অনেক কথাই বললাম, সব কথার মধ্যে একটা বেপারই বোঝানো হয়েছে যে, যে সারা বছর নামাজ পড়ে না, সে যদি শুধু শবে বরাতে নামাজ পড়তে যায়, তাহলে তাকে বাজে কথা বলা যাবে না। কারন এটা আল্লাহর ইচ্ছা যে সে তার কোনো বান্দাকে কখন ভালো পথে আনবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *