পবিত্র মাহে রমজান মোবারক ফেসবুক কভার ফটো

পবিত্র মাহে রমজান মোবারক ফেসবুক কভার ফটো

পবিত্র মাহে রমজান মোবারক ফেসবুক কভার ফটো সব মুসলমানের দরকার হয়। যে সব মুসলমানরা বাংলা তে কথা বলে বা বাংলা ভাষা জানে, তাদের অধিকাংশই ফেসবুক ব্যবহার করে কিন্তু এমন ওয়েবসাইট খুব কমই আছে যারা পবিত্র রমজান মাস উপলক্ষে ফেসবুক কভার পিকচার বানায়। চলুন তাহলে দেখে নেই রমজান মাসের বিশেষ কিছু ফেসবুক কভার ছবি যা আপনাদের ভালো লাগবে বলে আশা করছি।

পবিত্র মাহে রমজান মোবারক ফেসবুক কভার ফটো

পবিত্র রমজান মাস মানব জাতির জন্য বিশেষ একটি মাস, কিন্তু এই বিশেষ মাসটিকে পালন করে থাকে শুধু মাত্র মুসলমানরাই। এতো মাস থাকতে কেনো রমজান মাসের এতো বেশি গুরুত্ব সেটা কি জানতে ইচ্ছা করে না?

রমজান মাস এমন একটি মাস যেই মাসে শবে কদর নামে একটি রাত আছে যেই রাতে পবিত্র কোরআন শরীফ নাযিল হয়েছিলো। আর এই কোরআন শরীফ নাযিলের মাস রমজান মাস হবার কারনেই এতো বেশি বিশেষ এই রমজান মাস।

তবে আমরা কি কোরআন শরীফ পড়ি? একবার ভেবে দেখুন তো, শুধু মাত্র কোরআন শরীফ নাযিল হয়েছে বলে রমজান মাসকে আল্লাহ কতো বরকতে মাস, রহমতের মাস, জাহান্নাম থেকে মাস বানিয়েছে। আর যে সেই কোরআন শরীফ পড়ে তাকে আল্লাহ কতো টা পছন্দ করেন!

আমাদের সবার উচিৎ প্রতিদিন কোরআন শরীফ পড়া। আর কোরআন শরীফ কিন্তু বুঝে পড়তে হয়। যেহেতু আমরা আরবি ভাষা জানি না, কারন আমাদের মাতৃভাষা বাংলা, সেহেতু আমরা যদি না বুঝে শুধু আরবি তেই কোরআন শরীফ পড়ে যাই তাহলে কিন্তু হবে না।

আমরা যারা আরবি জানি না, তাদের অবশ্যই আরবির সাথে বাংলা অনুবাদ টা ও পড়তে হবে এবং বুঝতে হবে যে কি বলা হয়েছে, আল্লাহ কি বলেছেন আমাদের, সেই সব মেনে চলতে হবে।

এমন টা না যে আপনাকে এক দিনেই অনেক গুলো কোরআনের আয়াত বা পড়তেই হবে বা এক দিনে এক পারা শেষ করতেই হবে। অবশ্যই আপনি শুধু আরবি পড়লেই অনেক সাওয়াব পাবেন, অনেক অনেক সাওয়াব পাবেন।

কিন্তু একটা কথা না বললেই নয়, ধারুন কেউ পুরো কোরআন শরীফ খতম করলো শুধু আরবি পড়ে, আর কেউ আরবির সাথে বাংলা আনুবাদ পড়ে মাত্র এক পৃষ্ঠা পড়লো। মনে রাখবেন যে অবশ্যই আল্লাহ ঐ এক পৃষ্ঠা পড়া লোককেই বেশি পছন্দ করবেন।

কারন আল্লাহ বলেছে কোরআন শরীফ বুঝে পড়তে। কারন আল্লাহ অনেক হুকুম করেছে, অনেক কিছু করতে নিষেধ করেছেন। আপনি তো আরবি জানেন না, তাহলে আপনি শুধু আরবি পড়ে কোরআন শরীফ খতম ই দিয়ে গেলেন, আল্লাহ কি বলেছেন কোরআন শরীফে সেটা বুঝতেই পারলেন না, তাহলে কোরআন শরীফ পড়ে লাভ কি হলো!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *