পবিত্র শবে বরাত ছবি

পবিত্র শবে বরাত ছবি

পবিত্র শবে বরাত ছবি নিয়ে আমরা এসেছে এবার আপনাদের সামনে। এখানে আপনারা পাচ্ছেন পবিত্র শব-ই-বরাত মোবারক ছবি যা দিয়ে আপনি সবাইকে লাইলাতুল বরাত রাতের শুভেচ্ছা জানাতে পারবেন। চলুন তাহলে দেখে নেই বিশেষ কিছু শবে বরাত মোবারক পিকচার যা আপনাদের ভালো লাগবেই।

পবিত্র শবে বরাত ছবি

আমাদের সমাজে এখন অনেক রকমের আলেম, পীর, হুজুর, মুন্সী আছে। এক এক জন এক এক রকম কথা বলে। তবে যারা ভন্ড তারা তাদের কথার যুক্তি হিসেবে কোরআন কে ব্যবহার করে না। অনেকে আবার কোরআন ও হাদিসের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে ভুল বোঝায়।

মাঝে মাঝে খুব খারাপ লাগে। কারন ইসলাম নিয়ে কোনো কিছু জানতে হলে আমাদের একমাত্র ভরসা ছিলো আলেম বা হুজুর বা ইমাম রা। কিন্তু তারাই এখন নিজেদের মধ্যে ঝগড়া করে, একজন বলে ঐ হুজুর ভুল বলছে, আবার ঐ হুজুর বলে সে ভুল বলছে। আসলে কে যে সঠিক, আল্লাহই ভাল জানে।

মানুষ আসলে কি করে শবে বরাত পালনের জন্য? আল্লাহর ইবাদত করে, অথবা যারা সারা বছর মসজিদেই যায় না, তারাও মসজিদে গিয়ে নামাজ পরে। এটা কি খারাপ কিছু? তাহলে কিছু কিছু আলেম ও পীরেরা কেনো শবে বরাতের বিরোধিতা করে?

ভালো কাজের বিরোধিতা করাটা কি আসলেই কোনো প্রকৃত মুসলমানের কাজ? আর এভাবে যদি হুজুর রা নিজেদের জন্য তর্ক বিতর্ক করে তাহলে সাধারন মানুষ তাদের সমস্যা আর প্রশ্ন নিয়ে যাবে কোথায়! এখন আমাদের সমাজের হুজুরদের যেই অবস্থা, এতে কি কেউ ভরসা পাবে? কারন একজন হুজুর একটা কাজকে ঠিক বলে, আর অন্য হুজুর সেটাকে ভুল বলে।

তাই আমাদের উচিত নিজে কোরআন পড়ে বুঝে নেয়া যে আসলে কোনটা ঠিক আর কোনটা ভুল। আর যদি নিজে না পারেন তাহলে এমন কোনো হুজুরের কাছে যাবেন যে কোরআনের আয়াত গুলো দিয়ে প্রমান দেখিয়ে আপনার প্রশ্নের উত্তর দিতে পারবে।

এখনো অনেক ইমাম আছেন, অনেক হুজুর আছেন, অনেক আলেম আছেন যারা আল্লাহর পথে চলে সব সময়, আর সব সময় সঠিক কথা বলে কোরআন দিয়ে প্রমান করে। সেই সব ইমাম আর হুজুর বা আলেমদের জন্যই হয়তো আল্লাহ এখনো আমাদের রহমত করছেন নানা রকমের বিপদ থেকে। কারন দুনিয়াতে যদি ভালো মানুষ না থাকে তাহলে আল্লাহর ইচ্ছা হলে আল্লাহ ধ্বংস করে দিবেন এই পৃথিবী, আর নয়তো অনেক প্রাকৃতিক দুর্যোগ দিবেন, যেটা দিচ্ছেন ও অনেক জায়গায়।

One thought on “পবিত্র শবে বরাত ছবি”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *