ট্রাম্প শান্তিতে নোবেল পুরস্কার পাবেন !

ট্রাম্প শান্তিতে নোবেল পুরস্কার পাবেন

ট্রাম্প শান্তিতে নোবেল পুরস্কার পাবেন এটা শুনে হয়তো এখন আর কেউ অবাক হবেন না কারন প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে সবচেয়ে বড় চমক টা তিনি অনেক আগেই দিয়েছেন সবাইকে। তবে এখনো তিনি শান্তিতে নোবেল পাননি , তবে ২০১৯ সালের শান্তিতে নোবেল পাবার তালিকায় নাম আছে ডোনাল্ড ট্রাম্পের! চলুন জেনে নেই বিস্তারিত এই নোবেল পুরস্কারের তালিকা নিয়ে।

শান্তিতে নোবেল পুরস্কার পাবে ট্রাম্প !

ট্রাম্প শান্তিতে নোবেল পুরস্কার পাবেন
ট্রাম্প শান্তিতে নোবেল পুরস্কার পাবেন

এখন অনেকে মনে প্রশ্ন আসতে পারে যে ডোনাল্ড ট্রাম্প এমন কি কাজ করলেন যে তাকে শান্তিতে নোবেল পুরস্কার দেয়ার জন্য মনোনীতদের তালিকায় রাখা হয়েছে। নোবেল কমিটির কাছে রিপাবলিকান পার্টির ১৮ জন সেনেটর পত্র পাঠিয়ে জানিয়েছে যে ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যে কয়েক দশক ধরে চলা যুদ্ধের ইতি টেনে শান্তি ফিরিয়ে এনেছেন।

এছাড়া তিনি কিমের পারমাণবিক অস্ত্র নিয়ে চালানো গবেষণার কাজ ও বন্ধ করিয়েছেন, আর এর জন্য তার শান্তিতে নোবেল পাওয়া উচিত বলে দাবি করেছেন ট্রাম্প সমর্থকেরা।

কিন্তু অন্যদিক দিয়ে ট্রাম্পের সমালোচকের বলেছেন যে ট্রাম্প যে সব কাজ করেছেন আর করে যাচ্ছেন তাতে তিনি যদি সত্যিই শান্তিতে নোবেল পুরস্কার পান তাহলে সেটার চেয়ে হাস্যকর ব্যাপার আর কিছুই হতে পারে না।

তবে এখনো পর্যন্ত নোবেল কমিটির কাছে ৩৩০ জন শান্তিতে নোবেল পাবার দাবিদারের নাম জমা হয়েছে। এই বছরের শেষের দিকে ঘোষণা করা হবে কে পেতে যাচ্ছেন শান্তিতে নোবেল পুরষ্কার।

যেহেতু এবার ট্রাম্প আছেন শান্তিতে নোবেল প্রত্যাশীদের তালিকায়, তাই সবার নজর রয়েছে নোবেল জয়ী কে হচ্ছেন সেটা জানার জন্য। হয়তো আরো একটা চমক দেখবে সবাই, হয়তো আরো একবার অবাক হবে যেমনটা হয়েছিলো ট্রাম্পের প্রেসিডেন্ট হবার পরে।

আজকের খবর ছিলো শান্তিতে নোবেল পুরস্কার নিয়ে। যেখানে মিয়ানমারের অং সান সু চি পেয়ছেন শান্তিতে নোবেল পুরস্কার, সেখানে ট্রাম্প কেনো পাবেন না! ট্রাম্পের তো আরো আগে পাওয়া উচিত? ঠিক বলছি তো?

আমাদের পৃথিবীতে যদি এভাবেই অযোগ্য মানুষগুলোকে বড় কোনো পদের দায়িত্ব দেয়া হতে থাকে তাহলে সাধারণ মানুষের পক্ষে পৃথিবীতে বেঁচে থাকাটাই অনেক কষ্টকর হয়ে যাবে।

কিছু কিছু মানুষ আছে যারা মনে করে শুধু তারাই মানুষ আর বাকিরা মানুষের মতো দেখতে হলেও আসলে পিপড়ার ঝাঁক। তাই যখন ইচ্ছা তখন পায়ের নিয়ে চাপা দিয়ে মেরে ফেলে, সাধারণ মানুষদের।

যাই হোক, bangla news আরো পেতে চাইলে কিন্তু আমাদের ওয়েবসাইটে প্রতিদিন আসতে হবে, কি? আসবে তো প্রতিদিন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *