আর্জেন্টিনার পতাকা ছবি

আর্জেন্টিনার পতাকা ছবি

আর্জেন্টিনার পতাকা ছবি তো আর্জেন্টিনা সাপোর্টার দের লাগবেই কারন ৪ বছর পরে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০১৮ আবার চলে এসেছে। শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের সকল ফুটবলপ্রেমীদের চোখ এখন রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮ তে। চলুন তাহলে আর্জেন্টিনা ভক্তদের জন্য আর্জেন্টিনা ওয়ালপেপার দেখে নেই।

আর্জেন্টিনার পতাকা ছবি

আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে ২ বার। ১৯৭৮ সালে আর ১৯৮৬ সালে ফুটবল বিশ্বকাপ জিতে ফিফা ফুটবল জগতের রাজা হয়েছিলো আর্জেন্টিনা।

২০১৪ ফুটবল বিশ্বকাপে ব্রাজিলের মাটিতে সব বাঁধার দেয়াল ভেঙ্গে ফাইনালে উঠেছিলো আর্জেন্টিনা কিন্তু জার্মানির সাথে ১-০ গোলে হেরে আর্জেন্টিনার ইতিহাস করা হল না।

কারন ব্রাজিল হচ্ছে আর্জেন্টিনার প্রতিবেশি দেশ আর ফুটবলে যেহেতু দুই দলই ভালো খেলে তাই ক্রিকেটের ভারত পাকিস্তানের মতো ফুটবলে ও আর্জেন্টিনা ব্রাজিল লড়াকু দল।

বর্তমানে মেসি হচ্ছে আর্জেন্টিনা ফুটবল দলের প্রাণ। এর আগে একসময় দিয়েগো মারাদোনা ছিলো আর্জেন্টিনা ফুটবল দলের প্রাণ আর মারাদোনা আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিয়েছিলো।

তবে লিওনেল মেসি অনেক ফুটবল জগতের সর্বকালের সেরা তারকাদের একজন হলে ও অনেক বার খারাপ ভাগ্যের কারনে বিশ্বকাপ জেতাতে পারেনি আর্জেন্টিনাকে।

মেসি এমন একজন ফুটবল প্লেয়ার যে একাই আর্জেন্টিনা ফুটবল দলেকে সাফল্য এনে দিতে পারে আর সে এটা করে ও দেখিয়েছে।

অন্যসব ভালো ফুটবল দলে অনেক গুলো ভালো খেলোয়াড় থাকে। কিন্তু আর্জেন্টিনাতে মেসিকে সাহায্য করার জন্য তেমন ভালো খেলোয়াড় খুবই খবই কম যার জন্য আর্জেন্টিনা বেশ কয়েক বার সাফল্যের শীর্ষে যেতে ব্যর্থ হয়েছে।

আর্জেন্টিনা বিশ্বকাপ জয় করুক বা ব্যর্থ হোক, আর্জেন্টিনা ভক্তদের মনে মেসির জন্য একটা জায়গা সব সময়ই থাকবে। আর যারা ফুটবল খেলাকে বোঝে, তারা যদি অন্য দলকে সমর্থন ও করে, তবুও মেসিকে বিশ্বমানের একজন ফুটবল খেলোয়াড় হিসেবে শ্রদ্ধা করে সব অবস্থায়, সব সময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *