অবশেষে বাংলাদেশের ড্র

অবশেষে বাংলাদেশের ড্র

অবশেষে বাংলাদেশের ড্র দিয়ে শেষ হলো বাংলাদেশ আর শ্রীলঙ্কার প্রথম টেষ্ট। তবে জানিয়ে রাখছি যে এই টেষ্টে সাকিব আল হাসান ছিলো না। অনেকে মনে করেছিলেন তাকে ছাড়া অনেকটা কঠিন হবে খেলা। তবে আমাদের মুমিনুলের ব্যাটিং ভেঙ্গেছে রেকর্ড। চলুন দেখে নেই এই টেস্টের শুরু থেকে শেষ।

অবশেষে বাংলাদেশের ড্র

অবশেষে বাংলাদেশের ড্র
অবশেষে বাংলাদেশের ড্র

চট্টগ্রামে শেষ হয়ে যাওয়া শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের প্রথম টেস্টেঢ় শুরুটা হয়েছিলো একটা অনিশ্চয়তা নিয়ে। কারন সাকিব খেলতে পারবেন না ইনজুরির কারনে।

তবে মুমিনুলের ব্যাটিং আশা জাগিয়েছিলো সবার মনে। করেছিলেন ১৭৬ রান আর সাথে ছিলো রাহিমের ৯২ আর মাহমুদুল্লাহর অপরাজিত ৮৩ রান।

সবার রান মিলিয়ে ৫১৩ রানের বিশাল একটা রানের পাহাড় গড়ে তুলেছিলো বাংলাদেশের টাইগাররা। তবে বোলিং করার সময় বোলারদের ব্যর্থতা মনে করিয়ে দেয় আবার সাকিবের কথা।

তাইজুল ইসলাম ৪ টি উইকেট নিলে ও শ্রীলঙ্কাকে দিয়েছিলো ২১৯ রান। বলা যার রান দেয়ার ক্ষেত্রে ডাবল সেঞ্চুরি করেছিলো তাইজুল। মুস্তাফিজুর রহমান খুব একটা কিছু করতে পারেন নি।

শ্রীলঙ্কাকে ১১৩ রান দিয়ে মুস্তাফিজুর রহমান নিয়েছিলো মাত্র ১ টি উইকেট। তবে মেহেদী হাসান মোটামুটি তাইজুল ইসলামের মতোই ছিলেন। ১৭৪ রান দিয়ে মেহেদী নিয়েছিলো ৩ টি উইকেট।

শ্রীলঙ্কাও রানের পাহাড় করে ফেলে। আমাদের বোলাররা আটকাতে পারেনি শ্রীলঙ্কার ব্যাটসম্যান দের। কুশাল মেন্ডিসের ১৯৩, ধনঞ্জয় ডি সিলভার ১৭৩, রোজেন সিলভার ১০৯ আর বাকিদের রান মিলিয়ে ৭১৩ রান করে ৯ উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর বাংলাদেশকে ব্যাটিয়ে পাঠায় তারা।

খুব একটা সুবিধা করতে পারছিলেন না বাংলাদেশের কোনো ব্যাটসম্যান। এমন সময় আবার বাংলাদেশের হাল ধরেন মুমিনুল। করেন ১০৫ রান আর সাথে ছিলো লিটন দাস যিনি করেন ৯৪ রান। একটুর জন্য সেঞ্চুরি করতে পারেন নি।

শেষ মাহমুদুল্লাহ রিয়াদ ২৮ রান যোগ করেন আবারো অপরাজিত থেকে। মাহমুদুল্লাহ রিয়াদ ছিলেন এই টেস্ট ম্যাচের অধিনায়ক।

সবাই নিশ্চই বুঝতে পারছে কে হয়েছে চট্টগ্রামে শেষ হওয়া টেস্ট ম্যাচের ম্যাচসেরা। যারা এখনো বুঝতে পারেননি তাদের জন্য বলছি, ম্যচ সেরা হয়েছেন মুমিনুল।

অসাধারন খেলেছেন বাংলাদেশি এই ব্যাটসম্যান। মুমিনুলের ২টা সেঞ্চুরিই ছিলো বাংলাদেশের জন্য খুব গুরুত্বপূর্ণ। যদি মুমিনুল সঠিক সময়ে জ্বলে না উঠতেন তাহলে হয়তো এই টেস্ট চলে যেতো শ্রীলঙ্কার হাতে।

যেখানে নিয়মিত ব্যাটসম্যানরা তেমন কোনো সুবিধা করতে পারছিলেন না আর বোলাররাও দেখাতে পারেনি বিশেষ কিছু সেখানে মুমিনুলের ২ সেঞ্চুরির উপরে ভর করে বাংলাদেশ শ্রীলঙ্কার সাথে প্রথম টেস্টে ড্র করলো।

দেখা যাক কি হয় ২য় টেস্টে আর এখনো শ্রীলঙ্কার সাথে ২য় টেস্টে সাকিব আল হাসান থাকবেন কি না সেটা নিয়ে রয়েছে শঙ্কা।

আজকের খেলার খবর এই পর্যন্তই। প্রথম টেস্টে ড্র, পরের টেস্টে জিতবে বাংলাদেশ। আপনার কি বলেন? জিতবে তো বাংলাদেশ?

এমন সব bangla sport news সবার আগে পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *